আসমানীরা পিকনিকে যায়
- মুহাম্মদ রাইস উদ্দিন ০৩-০৫-২০২৪

আসমানীরা পিকনিকে যায় ডিসেকা জামাপড়ে
পল্লী কবির পল্লী এখন স্সৃতির পাতা জোড়ে।

চাষার ছেলে প্লেন চালায়, ট্রাক্টরে হালচষে
গরু মহিষ অবসরে আজ মনোযোগ তাই ঘাঁসে।

নায়ের মাঝি রিক্সা চালায় পানি নেই আর গাংগে
পানসি নৌকা যাদু ঘরে লগী বৈঠা চাংগে।

দোয়েল কোয়েল ফিংগেরা আর ডুমড়ো গাছে নাচেনা
ডুবোর জলে টেংরা পূঁটি খলশের দেখা মিলেনা।

পানকৌড়ী আর মাছরাঙা মাছ শিকারে আসেনা
ফাঁন্দেপরে কানাবগা আগের মত কান্দেনা।

হুক্কা হুয়া শিয়ালের ডাক হারিয়ে গেছে কোন সুদুর
স্বস্তি পেল কুকুর গুলো ডাকতে হয়না রাত দুপুর।

রূপকথা আর পূঁথিপাঠের আসর এখন বসেনা
পূঁথি পাঠের মানুষগুলো শতখুঁজেও পাবেনা।

এমনি করে হারিয়ে যাবে ঐতিহ্যের সব খরকুঁটো
যে যেমনি পারছি করি পরের পাছায় ছেঁদ ফুটো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।